কুয়াকাটা সমুদ্র সৈকত কোন জেলায় অবস্থিত

কুয়াকাটা কোন জেলায় অবস্থিত

সমুদ্র মেয়ে কুয়াকাটা সম্পর্কে থাকছে আমাদের আজকের রিভিউ ! যারা কুয়াকাটা সম্মন্ধে পুরোপুরি জানেন না পক্ষান্তরে কুয়াকাটা কোথায় অবস্থিত কুয়াকাটা কোন বিভাগের অবস্থান সম্মন্ধে কোন ধারণা নেই তারা আজকের এখানে সবকিছু জেনে নিতে পারবেন।

প্রথমেই জেনে নাই কুয়াকাটা আসলে কি?

কুয়াকাটা হলো বাংলাদেশের সেরা একটি পর্যটন কেন্দ্র কুয়াকাটার সমুদ্রের কোল ঘেষে অবস্থিত অর্থাৎ এটা একটি সমুদ্র সৈকত। কুয়াকাটার নাম নিয়ে অনেক মতভেদ রয়েছে তবে অধিকাংশই বলেন এ পর্যটন স্পটের নিকট একটি প্রাচীন কুয়া রয়েছে যে কাহিনী রয়েছে সেটার জন্য নামকরণ করা হয়েছে কুয়াকাটা।

বাংলাদেশের অন্যতম সাগর তীর কুয়াকাটার অবস্থান বরিশাল বিভাগের সর্বদক্ষিণের জেলা পটুয়াখালীতে।

কুয়াকাটা সাগর ধার কোথায় অবস্থিত
ক, খুলনা
খ, কক্সবাজার
গ, পটুয়াখালী
ঘ, বরিশাল
কুয়াকাটা সাগর ধার পটুয়াখালী অবস্থিত

কুয়াকাটা কোন ক্যাটাগরি অবস্থিত
ক, খুলনা
খ, বরিশাল
গ, পটুয়াখালী
ঘ, কক্সবাজার
কুয়াকাটা বরিশাল ক্যাটাগরি অবস্থিত

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল

পর্যটন কেন্দ্রগুলোতে থাকার অন্যতম ব্যবস্থা হচ্ছে হলো আবাসিক হোটেল। কুয়াকাটা সাগর সৈকতে আপনি থাকতে চাইলে অনেকগুলো আবাসিক হোটেল পেয়ে যাবেন এসব হোটেলগুলোর ভাড়া 300 টাকা হতে 500 টাকা পর্যন্ত প্রতি রাতে। বাড়ার দিক হতে কুয়াকাটার এসব হোটেলগুলো ভিন্ন হোটেল এর চাইতে তুলনামূলকভাবে কম দাম। কুয়াকাটার হোটেলগুলো অনেকটাই নিরবিচ্ছিন্ন ও শান্ত পরিবেশে এগুলোর সমুদ্র সৈকতের কাছাকাছি।

কুয়াকাটার এসব হোটেলগুলোতে আপনি পরিবারসহ কিংবা সিঙ্গেল যেকোনো ভাবে থাকতে পারবেন নিশ্চয়ই আপনাকে প্রতি রাতের জন্য ভাড়া গুনতে হবে আপনি চাইলে এসব হোটেল বিষয়গুলো অনেকদিন একারণে ভাড়া করে নিতে পারবেন তবে এজন্য অবশ্যই আপনাকে পরিষ্কারভাবে সঠিক লোক থেকে হবে।

কুয়াকাটা কোন জেলায় অবস্থিত

বাংলাদেশের যে কোন প্রান্ত থেকেই আপনি কুয়াকাটা যেতে পারেন তাই আপনাকে প্রথমে বরিশাল হয় কুয়াকাটা বাস পেয়ে যাবেন এছাড়াও ঢাকা থেকে কুয়াকাটা দর অনেক অধিক পেয়ে যাবেন। সদরঘাট হতে সরাসরি ।

কুয়াকাটা ভ্রমণ সম্মন্ধে আপনার অভিজ্ঞতা থাকলে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে শেয়ার করতে পারেন আপনার কমেন্টের দ্বারা একদিকে অন্যরা উপকৃত হবে অন্যদিকে কুয়াকাটার প্রকৃতির সৌন্দর্য সম্মন্ধে আসল জবাব তো বেরিয়ে আসবে এইজন্য আশা করি কমেন্টের দ্বারা আপনি আপনার মন্তব্য নিশ্চয়ই শেয়ার করবেন।

 

Leave a Comment