২৭ এপ্রিল চায়নায় রিলিজ হবে MIUI 12

আগামী ২৭ এপ্রিল চায়নায় রিলিজ হবে শাওমির নিজস্ব কাস্টম MIUI’র পরবর্তী সংস্করণ MIUI 12। সম্প্রতি চায়নার জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ওয়েইবোতে MIUI 12’র লঞ্চ ডেট কনফার্ম করেছে শাওমি। এছাড়া ২৭ এপ্রিল চায়নায় MIUI 12’র পাশাপাশি Mi 10 Youth বা Xiaomi Mi 10 Lite স্মার্টফোন।

২৭ এপ্রিল MIUI 12 চাইনিজ ভার্সন রিলিজ হলেও ধারণা করা হচ্ছে, চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ গ্লোবাল রোলাউট হতে পারে MIUI 12। এদিকে প্রথমবারের মতো MIUI 12 এলিজিবল ডিভাইজ চেক করার জন্য ‘MIUI 12 Eligibility Test’ নামের একটি নতুন অ্যাপ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এই অ্যাপটি শাওমি স্মার্টফোন ইউজাররা টেস্ট করে জানতে পারবেন যে, তাদের ডিভাইজে পরবর্তী MIUI 12 আসবে কিনা।

এছাড়া MIUI 12 তে শাওমি তাদের পুশ নোটিফিকেশনে ও বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে, নতুন নোটিফিকেশন প্যানেলে আনুভূমিক নোটিফিকেশনের বদলে এখন থেকে গ্রিড সিস্টেমের নোটিফিকেশন দেখা যাবে। এছাড়া অন্যান্য পরিবর্তনের মধ্যে থাকছে নতুন ক্যামেরা ইউ আই এবং আরো অপটিমাইজড ডার্ক মোড।

নেভিগেশন বার থেকে এক সোয়াইপ করলেই আপনি চলে যাবেন হোম পেজে। ২ বারসোয়াইপ করলে আপনি রিসেন্ট ব্যবহার করা অ্যাপগুলো দেখতে পারবেন। এছাড়া বার ডানে বামে সোয়াইপ করেও ইউজাররা অ্যাপ চেঞ্জ করতে পারবেন! আশা করা যাচ্ছে নতুন এসব জেসচারের মাধ্যমে MIUI 12’তে MIUI 11 এর চেয়েও ফ্লুইড মাল্টিটাস্কিং করা যাবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *